1. info@www.prothomdhaka24.com : প্রথম ঢাকা :
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন
সর্বশেষ :
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা মিয়া হত্যার মূল আসামি গ্রেফতার ঈদে চুরির সতর্কতায় ও নিরাপত্তা দিতে ঢাকা কেরানীগঞ্জ পুলিশ । টেকনাফে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে ছাই বসত ঘর উখিয়া পালংখালীর জামতলী বাজার হতে র‌্যাবের হাতে অস্ত্র-গুলিসহ এক আরসা সন্ত্রাসী আটক। রাজধানীর মতিঝিল এলাকা হতে আনুমানিক ছয় লক্ষাধিক টাকা মূল্যমানের হেরোইনসহ ০২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ জেলার সেরা সম্মাননা পেলেন পানছড়ির থানার ওসি শফিউল আজম ঘোলারচরে বিজিবির অভিযানে নৌকার পাটাতনের নীচ থেকে ৩০ হাজার ইয়াবা উদ্ধার, আটক-১ মায়ানমারে আভ্যন্তরীন যুদ্ধে ব্যাপক খাদ্যসংকট এপার থেকে পাচার হচ্ছে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীওপার থেকে আসছে ভোলা জেলার লালমোহন এলাকায় চাঞ্চল্যকর পারভিন বেগম (৩৭) হত্যাকান্ডের পলাতক প্রধান আসামি মোঃ রিপনসহ হত্যাকান্ডে সরাসরি জড়িত ০৩ জনকে কিশোরগঞ্জ জেলার সদর এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০ বুড়িমারী এক্সপ্রেস বামনডাঙ্গা’য় যাত্রা বিরতির দাবিতে গণ অবস্থান ও মানববন্ধন।

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দূর্গা মন্দিরের দরজা ভেঙ্গে মন্দিরের সবগুলো প্রতিমা ভাংচুর:ভাঙচুরকারী আটক:

মোহন সরকার
  • প্রকাশিত: শুক্রবার, ২১ জুলাই, ২০২৩
  • ২১১ বার পড়া হয়েছে

২০ জুলাই ২০২৩ ইং বৃহঃবার দিবাগত রাত আনুমানিক ৯.১৫ মিনিটে ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার শাহাজাদাপুর ইউনিয়নের নিয়ামতপুর সার্বজনীন মা দূর্গা মন্দিরের দরজা ভেঙ্গে মন্দিরে ঢুকে সবগুলো প্রতিমা ভাংচুর করে এক জিহাদি যুবক।
একজন দেখতে চিৎকার দিলে পালিয়ে যাবার চেস্টা করলে স্থানীয়রা প্রতিমা ভাংচুরকারী যুবককে ধরে থানায় খবর দিলে পুলিশ এসে ঐ যুবককে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।
হামলাকারী নাসিরনগর উপজেলার চটিপাড়া গ্রামের মোতালেব মিয়ার ছেলে খলিল মিয়া(৩৬) তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় সনাতন ধর্মাবলম্বীরা এই হামলার তীব্র নিন্দা জানিয়ে আক্ষেপের সুরেই বলেন,প্রতিদিনই দেশের কোথাও না কোথাও মন্দির,প্রতিমা ভাঙচুর,লুটপাটসহ হিন্দু নির্যাতনের ঘটনা ঘটছে।কিছু অপরাধী হাতে নাতে ধরাও পরছে,পুলিশ গ্রেফতার করলেও আজ পর্যন্ত একজনেরও কি দৃষ্টান্তমুলক শাস্তি দিয়েছে…?
আসলে সরকার বা প্রশাসন কেউ হিন্দুদের ধর্মীয় বিষয় বা অনুভুতিকে মূল্যায়ন করেনা,যার কারনে এমন ঘটনা ঘটছেই।
আমরা চাই সুষ্ঠু তদন্তের মাধ্যমে কার নির্দেশে এবং কেন আমাদের প্রতিমা ভাংচুর করেছে তাদের প্রত্যেকরই দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানাচ্ছি।

  • এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মোঃ সাখাওয়াত হোসেন বলেন,প্রতিমা ভাঙচুরের বিষয়টি খতিয়ে দেখা হবে কি কারণে সে প্রতিমা ভাঙচুর করেছে এবং আইনানুগ পন্থায় তার কঠিন শাস্তির ব্যবস্থা করা হবে বলে তিনি আশ্বস্ত করেছেন।

এ বিষয়ে সরাইল উপজেলা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা হিন্দু মহাজোটের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করে প্রতিমা ভাঙচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তারা বলেছেন আমরা সাংগঠনিক ভাবে ব্যাবস্থা গ্রহণ করব।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম খবর

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট