1. info@www.prothomdhaka24.com : প্রথম ঢাকা :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
সর্বশেষ :
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা মিয়া হত্যার মূল আসামি গ্রেফতার ঈদে চুরির সতর্কতায় ও নিরাপত্তা দিতে ঢাকা কেরানীগঞ্জ পুলিশ । টেকনাফে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে ছাই বসত ঘর উখিয়া পালংখালীর জামতলী বাজার হতে র‌্যাবের হাতে অস্ত্র-গুলিসহ এক আরসা সন্ত্রাসী আটক। রাজধানীর মতিঝিল এলাকা হতে আনুমানিক ছয় লক্ষাধিক টাকা মূল্যমানের হেরোইনসহ ০২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ জেলার সেরা সম্মাননা পেলেন পানছড়ির থানার ওসি শফিউল আজম ঘোলারচরে বিজিবির অভিযানে নৌকার পাটাতনের নীচ থেকে ৩০ হাজার ইয়াবা উদ্ধার, আটক-১ মায়ানমারে আভ্যন্তরীন যুদ্ধে ব্যাপক খাদ্যসংকট এপার থেকে পাচার হচ্ছে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীওপার থেকে আসছে ভোলা জেলার লালমোহন এলাকায় চাঞ্চল্যকর পারভিন বেগম (৩৭) হত্যাকান্ডের পলাতক প্রধান আসামি মোঃ রিপনসহ হত্যাকান্ডে সরাসরি জড়িত ০৩ জনকে কিশোরগঞ্জ জেলার সদর এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০ বুড়িমারী এক্সপ্রেস বামনডাঙ্গা’য় যাত্রা বিরতির দাবিতে গণ অবস্থান ও মানববন্ধন।

উজানের ঢলে ভূরুঙ্গামারীর ৪০ গ্রাম প্লাবিত

অনলাইন ডেক্স
  • প্রকাশিত: শনিবার, ১৫ জুলাই, ২০২৩
  • ১৫৭ বার পড়া হয়েছে

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে দুধকুমারসহ অন‍্যান‍্য নদ-নদীর পানি দুই কূল উপচে সাতটি ইউনিয়নের প্রায় ৪০টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে নদীতীরবর্তী সহস্রাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বন‍্যাদুর্গত এলাকায় শুকনা খাবারসহ অন‍্যান‍্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হচ্ছে বলে জানিয়েছে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর আলম।

কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, শনিবার (১৫ জুলাই) দুপুর ১২টায় দুধকুমার নদের পানি বিপৎসীমার ৩৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।

বন‍্যাকবলিত এলাকায় বিশুদ্ধ খাবার পানির সংকট দেখা দিয়েছে। গবাদিপশুর খাবার সংকটের কারণে বিপাকে পড়েছে সংশ্লিষ্টরা। এ ছাড়াও কৃষকের কাঁচামরিচ, ঝিঙ্গা, পটলসহ বিভিন্ন ধরনের শাক-সবজি নষ্ট হয়ে গেছে। বন‍্যার পানিতে ভেসে গেছে অনেকের পুকুরের মাছ।
শনিবার (১৫ জুলাই ) সকালে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, নতুন করে কোনো গ্রাম প্লাবিত না হলেও পানিবন্দি হয়ে পড়েছেন অসংখ‍্য মানুষ।

কয়েক দিনের বৃষ্টি ও উজানের ঢলে উপজেলার শিলখুড়ি ইউনিয়নের উত্তর ধলডাঙ্গা, কাজিয়ারচর, চরপাড়া, নামাচর, চর উত্তর তিলাই ও শালজোড় তিলাই ইউনিয়নের ঢাকাইয়া পাড়া, বটতলা, বয়জুল্লারচর ও খোঁচাবাড়ি সদর ইউনিয়নের কামাত আঙ্গারীয় ছড়ার পাড়, মাঝিপাড়া ও নলেয়া চরভূরুঙ্গামারী ইউনিয়নের ইসলামপুর, হুচারবালা, পাইকেরছড়া ইউনিয়ের পাইকেরছড়া, আসামপাড়া, ঢাকায়াপাড়া, মাওলানপাড়া, নামাপাড়া, পাইকডাঙ্গা, ছিটপাইকেরছড়া, গছিডাঙ্গা ও বেলদহ গ্রাম, আন্ধারীঝাড় ইউনিয়নের ডারারপার, সাতকুড়ার পাড়, দক্ষিণ বারুইটারি, মধ্য বারুইটারি, হেলোডাঙ্গা, দক্ষিণপাড়া, কানিপাড়া, পূর্বপাড়, পশ্চিম পাড়, চাঁদনি বাজার, একতা বাজার, নামচর গ্রাম, বলদিয়া ইউনিয়নের সুতিপুরি ও উত্তর বলদিয়া গ্রাম তলিয়ে গেছে। এতে ২০ হাজারেরও অধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর আলম বলেন, বন‍্যাদুর্গত মানুষদের জন‍্য এই উপজেলা ২৬ মেট্রিক টন চাল ও এক লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে।

শনিবার (১৫ জুলাই ) সকালে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, নতুন করে কোনো গ্রাম প্লাবিত না হলেও পানিবন্দি হয়ে পড়েছেন অসংখ‍্য মানুষ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম খবর

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট