1. info@www.prothomdhaka24.com : প্রথম ঢাকা :
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১৭ অপরাহ্ন
সর্বশেষ :
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা মিয়া হত্যার মূল আসামি গ্রেফতার ঈদে চুরির সতর্কতায় ও নিরাপত্তা দিতে ঢাকা কেরানীগঞ্জ পুলিশ । টেকনাফে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে ছাই বসত ঘর উখিয়া পালংখালীর জামতলী বাজার হতে র‌্যাবের হাতে অস্ত্র-গুলিসহ এক আরসা সন্ত্রাসী আটক। রাজধানীর মতিঝিল এলাকা হতে আনুমানিক ছয় লক্ষাধিক টাকা মূল্যমানের হেরোইনসহ ০২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ জেলার সেরা সম্মাননা পেলেন পানছড়ির থানার ওসি শফিউল আজম ঘোলারচরে বিজিবির অভিযানে নৌকার পাটাতনের নীচ থেকে ৩০ হাজার ইয়াবা উদ্ধার, আটক-১ মায়ানমারে আভ্যন্তরীন যুদ্ধে ব্যাপক খাদ্যসংকট এপার থেকে পাচার হচ্ছে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীওপার থেকে আসছে ভোলা জেলার লালমোহন এলাকায় চাঞ্চল্যকর পারভিন বেগম (৩৭) হত্যাকান্ডের পলাতক প্রধান আসামি মোঃ রিপনসহ হত্যাকান্ডে সরাসরি জড়িত ০৩ জনকে কিশোরগঞ্জ জেলার সদর এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০ বুড়িমারী এক্সপ্রেস বামনডাঙ্গা’য় যাত্রা বিরতির দাবিতে গণ অবস্থান ও মানববন্ধন।

গাইবান্ধার পলাশবাড়ীতে সংখ্যালঘু পরিবারের উপর হামলা ৪জন আহত: মামলা দায়ের:

মোহন সরকার
  • প্রকাশিত: রবিবার, ৯ জুলাই, ২০২৩
  • ১০৯ বার পড়া হয়েছে

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নে ৮ জুলাই ২০২৩ শনিবার সকাল আনুমানিক ১০ টা নাগাদ ঘটনাটি ঘটেছে।চাকলা গ্রামে অতর্কিত হামলা চালিয়ে সংখ্যালঘু পরিবারের ৪ জনকে গুরুতর আহত ও প্রাণনাশের হুমকি প্রদান করেছে সন্ত্রাসীরা।

প্রত্যাক্ষদর্শী সুত্রে জানা যায় যে,হোসেনপুর ইউনিয়নের চাকলা গ্রামের জোড়পূর্বক অন্য একটি জমি দখল ও গাছ কেটে নিয়ে হামলাকারীরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত সংঘবদ্ধ হয়ে ফেরার পথে চাকলা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন রাস্তায় শ্রী অনিক চন্দ্র সরকারের পথ রোধ করে অকথ্য গালিগালাজ করে অতর্কিত হামলা করে তাকে মারধর করতে থাকে।
এ সময় অনিকের চিৎকারে পরিবারের লোকজন এগিয়ে এসে মারধরের কারন জানতে চেয়ে বাধা প্রদান করলে হামলাকারীরা ক্ষিপ্ত হয়ে কৌশিক চন্দ্র সরকার,বিপ্লব চন্দ্র সরকার,মানিক চন্দ্র সরকারসহ মহিলাদের উপর আক্রমণ চালায়।
সঙ্গবদ্ধ চিহ্নিত হামলাকারীরা অনিকের মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে এবং কৌশিককে গলা টিপে হত্যার চেষ্টা করলে তাদের আত্মচিৎকারে পাড়া-প্রতিবেশীরা এগিয়ে আসলে হামলাকারী সন্ত্রাসীরা ভুক্তভোগীদের পরবর্তীতে দেখে নেবে এবং সুযোগ পেলে জানে মেরে ফেলবে বলে হুমকি দিয়ে সেখান থেকে চলে যায়।

পরবর্তীতে স্থানীয়দের সহযোগিতায় আহতদের পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হলে দুইজনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হলেও দুইজন এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে যাদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক।

এ বিষয়ে মানিক চন্দ্র সরকার বাদী হয়ে মোসলেম উদ্দিন,বাবলু মন্ডল,সিদ্দিক মন্ডল,ইদ্রিস মন্ডল,রাজ্জাক মিয়া,মোজাম্মেল মিয়া,উজ্জল মিয়া,শফিকুল ইসলাম,ঝলমলি বেগম,তৌহুরা বেগম,তাসলিমা বেগম,হাওয়া বেগমসহ ১০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ১০-১৫ জনকে আসামি করে পলাশবাড়ী থানায় গতকাল একটি মামলা দায়ের করেছেন।

এবিষয়ে জানতে চাইলে পলাশবাড়ী থানার ওসি (তদন্ত) দিবাকর অধিকারী মামলার সত্যতা স্বীকার করে জানান,আমরা দ্রুততম সময়ের মধ্যে আসামিদের গ্রেফতার করবো এবং সুষ্ঠু তদন্ত-পূর্বক ভুক্তভোগীরা যেন ন্যায় বিচার পায় সে ব্যবস্থা নিশ্চিত করব বলে তিনি আমাদের প্রতিনিধিকে আশ্বস্ত করেন।

এ বিষয়ে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট পলাশবাড়ী উপজেলা শাখার সদস্য সচিব শ্রী মোহন চন্দ্র সরকার বলেন,আমি প্রশাসনের সঙ্গে কথা বলেছি এবং ভুক্তভোগীদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে।
বিনা কারণে অতর্কিত হিন্দু সম্প্রদায়ের উপর এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে অপরাধীদের গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম খবর

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট