1. info@www.prothomdhaka24.com : প্রথম ঢাকা :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন
সর্বশেষ :
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা মিয়া হত্যার মূল আসামি গ্রেফতার ঈদে চুরির সতর্কতায় ও নিরাপত্তা দিতে ঢাকা কেরানীগঞ্জ পুলিশ । টেকনাফে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে ছাই বসত ঘর উখিয়া পালংখালীর জামতলী বাজার হতে র‌্যাবের হাতে অস্ত্র-গুলিসহ এক আরসা সন্ত্রাসী আটক। রাজধানীর মতিঝিল এলাকা হতে আনুমানিক ছয় লক্ষাধিক টাকা মূল্যমানের হেরোইনসহ ০২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ জেলার সেরা সম্মাননা পেলেন পানছড়ির থানার ওসি শফিউল আজম ঘোলারচরে বিজিবির অভিযানে নৌকার পাটাতনের নীচ থেকে ৩০ হাজার ইয়াবা উদ্ধার, আটক-১ মায়ানমারে আভ্যন্তরীন যুদ্ধে ব্যাপক খাদ্যসংকট এপার থেকে পাচার হচ্ছে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীওপার থেকে আসছে ভোলা জেলার লালমোহন এলাকায় চাঞ্চল্যকর পারভিন বেগম (৩৭) হত্যাকান্ডের পলাতক প্রধান আসামি মোঃ রিপনসহ হত্যাকান্ডে সরাসরি জড়িত ০৩ জনকে কিশোরগঞ্জ জেলার সদর এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০ বুড়িমারী এক্সপ্রেস বামনডাঙ্গা’য় যাত্রা বিরতির দাবিতে গণ অবস্থান ও মানববন্ধন।

কলকাতাকে বাংলাদেশই মনে করলেন মার্টিনেজ

মোহাম্মদ দ্বীন ইসলাম
  • প্রকাশিত: সোমবার, ৩ জুলাই, ২০২৩
  • ২০৪ বার পড়া হয়েছে

কলকাতা: ঢাকা সফরের পর কলকাতায় এসেছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের অন্যতম স্থপতি এমিলিয়ানো মার্টিনেজ। সোমবার (৩ জুন) স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টার দিকে কলকাতায় পৌঁছান তিনি।

এ সময় বিমানবন্দরের বাইরে তাকে দেখার জন্য অপেক্ষায় ছিলেন অসংখ্য ভক্ত-অনুরাগী।

বিমানবন্দর থেকে সরাসরি নির্ধারিত হোটেলে চলে যান মার্টিনেজ।

  আগামীকাল মঙ্গলবার (৪ জুলাই) কর্মব্যস্ত সময় পার করবেন কলকাতায়।

শিল্পপতি ও স্পোর্টস প্রোমোটার শতদ্রু দত্তের দাওয়াতে কলকাতা এসেছেন মার্টিনেজ।

  তার আগমন সম্পর্কে শতদ্রু বলেন, মার্টিনেজ জানেন ভারতীয় উপমহাদেশে আর্জেন্টিনার প্রচুর ফ্যান ফলোয়ার রয়েছে।   তার আগে ধারণা ছিল কলকাতা মানেই বাংলাদেশ।   তাকে পরে জানানো হয়েছে- দুই অঞ্চলের ভাষা এক হলেও বাংলাদেশ সম্পূর্ণ একটি রাষ্ট্র; আর কলকাতা ভারতের একটি প্রদেশের রাজধানী।   দুই বাঙালি অঞ্চলে অসংখ্য ফুটবলপ্রেমি আছে যারা আর্জেন্টিনা ও ব্রাজিলের ভক্ত।

বিমানবন্দর থেকে যাওয়ার পথে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মার্টিনেজ।   বলেন, ভারতে এসে দারুণ লাগছে।   অনেকদিনের স্বপ্ন ছিল ভারতে আসার।   এদেশের অনেক কথা শুনেছি।   গোটা শহরটা ঘুরে দেখার অপেক্ষায় আছি।   দুই দিনের সফরে কলকাতায় একের পর এক ইভেন্টে অংশ নেবেন।   ভারতের শতাব্দী প্রাচীন দুই ঐতিহ্যবাহী ক্লাব ইস্টবেঙ্গল-মোহনবাগান কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে তার। স্কুল শিক্ষার্থীদের সঙ্গে সন্তোষ মিত্র স্কয়ারেও যাবেন তিনি।

জানা গেছে, মঙ্গলবার বিকেলে মার্টিনেজ যাবেন মোহনবাগান ক্লাবে।   সেখানে তার হাতে তুলে দেওয়া হবে সোনার রত্ন সম্মাননা। পরে সোবার্স, পেলে, মারাদোনা নামাঙ্কিত গেটের সূচনা করবেন তিনি। মোহনবাগান মাঠেও নামবেন তিনি, চারদিক ঘুরবেন; গ্যালারিতে ভক্তদের উদ্দেশ্যে বল ছুড়ে দেবেন।

এরপর একটি প্রদর্শনী ম্যাচে মোহনবাগানের জার্সি পরে গোলরক্ষকের ভূমিকায় দেখা যাবে তাকে। ম্যাচটি খেলবে সাবেক মোহনবাগান অলস্টার্স ও কলকাতা পুলিশ অলস্টার্স।   ম্যাচে মোহনবাগানের জার্সি গায়ে মাঠে নামবেন কিংবদন্তী সাবেক ফুটবলাররা।

এর আগে দুপুরে সায়েন্স সিটি সংলগ্ন মিলনমেলা প্রাঙ্গণে যাওয়ার কথা রয়েছে আর্জেন্টাইন গোলরক্ষকের। অংশ নেবেন ‘তাহাদের কথা’ শীর্ষক আলোচনা চক্রে। সেখানে থাকবেও ইস্টবেঙ্গলের কর্মকর্তারা।   তারা এ বিশ্বকাপ জয়ীকে সম্মাননা দেবেন।

আগামী বুধবারও (৫ জুলাই) মার্টিনেজের নানা ব্যস্ততার মধ্য দিয়ে যাবেন মার্টিনেজ। এদিন সকালে সন্তোষ মিত্র স্কয়ারে যাওয়ার পর অংশ নেবেন রাজ্যের মন্ত্রী সুজিত বসুর অনুষ্ঠানে। সেখান থেকে দাওয়াতে অংশ নিতে যাবেন শতদ্রু দত্তের বাড়িতে।   এর মাঝে ভারতীয় কিংবদন্তী বাঙালি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও দেখা করবেন এমিলিয়ানো মার্টিনেজ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম খবর ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট