1. info@www.prothomdhaka24.com : প্রথম ঢাকা :
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন
সর্বশেষ :
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা মিয়া হত্যার মূল আসামি গ্রেফতার ঈদে চুরির সতর্কতায় ও নিরাপত্তা দিতে ঢাকা কেরানীগঞ্জ পুলিশ । টেকনাফে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে ছাই বসত ঘর উখিয়া পালংখালীর জামতলী বাজার হতে র‌্যাবের হাতে অস্ত্র-গুলিসহ এক আরসা সন্ত্রাসী আটক। রাজধানীর মতিঝিল এলাকা হতে আনুমানিক ছয় লক্ষাধিক টাকা মূল্যমানের হেরোইনসহ ০২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ জেলার সেরা সম্মাননা পেলেন পানছড়ির থানার ওসি শফিউল আজম ঘোলারচরে বিজিবির অভিযানে নৌকার পাটাতনের নীচ থেকে ৩০ হাজার ইয়াবা উদ্ধার, আটক-১ মায়ানমারে আভ্যন্তরীন যুদ্ধে ব্যাপক খাদ্যসংকট এপার থেকে পাচার হচ্ছে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীওপার থেকে আসছে ভোলা জেলার লালমোহন এলাকায় চাঞ্চল্যকর পারভিন বেগম (৩৭) হত্যাকান্ডের পলাতক প্রধান আসামি মোঃ রিপনসহ হত্যাকান্ডে সরাসরি জড়িত ০৩ জনকে কিশোরগঞ্জ জেলার সদর এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০ বুড়িমারী এক্সপ্রেস বামনডাঙ্গা’য় যাত্রা বিরতির দাবিতে গণ অবস্থান ও মানববন্ধন।

মহিলা শ্রমিক লীগ’র পূর্ণাঙ্গ কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
  • ৩৯ বার পড়া হয়েছে

হিলা শ্রমিক লীগের ৩৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সোমবার (১৯ অক্টোবর) অনুমোদনপ্রাপ্ত কমিটি কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে তুলে দেয়া হয়।

অনুমোদিত কমিটিতে সুলতানা আনোয়ারা, সৈয়দা খালেদা বেগম, খালেদা আফরোজ বিউটি, আফরোজা ফাতেমা, হেলেনা করিম, রোজিনা পারভিন, অ্যাডভোকেট নাজমা বেগম, মেহেরুন্নেসা (বিউটি), পুষ্প আক্তার (মায়া), নাসরিন আক্তার সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন।

সৈয়দা খায়রুন নাহার (তামরীন), জিনাত রেহানা নাসরিন ও সৈয়দা রোকেয়া আফরোজা শিখা পেয়েছেন যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব। সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন সেলিনা আক্তার, শাহনাজ বেগম শেফালী ও সৈয়দ নাসিমা আক্তার।

প্রচার ও প্রকাশনা সম্পাদক আজরা জেবিন, দফতর সম্পাদক নূরন নাহার বেগম, অর্থ বিষয়ক সম্পাদক সোগরা খাতুন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রোকসানা পারভিন রুবা, শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক ফাতেমা তুজ জোহরা, আইন ও দরকষাকষি বিষয়ক সম্পাদক প্রমীলা পোদ্দার, শ্রমিক কল্যাণ বিষয়ক সম্পাদক সাবিনা সুলতানা, ট্রেড ইউনিয়ন সমন্বয় বিষয়ক সম্পাদক সোহেলী আফরোজ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক লুবনা নাজনিন সুলতানা, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক সাবিনা নূর, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক তাসলিমা আকন্দ (সীমা) দায়িত্ব পেয়েছেন।

পাঁচজন নির্বাহী সদস্যের মধ্যে রয়েছেন রুমা বেগম, মাকসুদা বেগম, ইসমত আরা খানম লিপি, সামসুন্নাহার ও নাসরিন চৌধুরী।

২০১৯ সালের ১২ অক্টোবর অনুষ্ঠিত সম্মেলনে সুরাইয়া আক্তার সভাপতি, কাজী রহিমা আক্তার সাথী সাধারণ সম্পাদক ও শামসুন নাহার ভূঁইয়া কার্যকরী সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

মহিলা শ্রমিক লীগের প্রথম ও সর্বশেষ কেন্দ্রীয় সম্মেলন হয়েছিল ২০০৯ সালে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ২০০৪ সালের ৩১ মার্চ মহিলা শ্রমিকদের সংগঠিত করার লক্ষ্য নিয়ে সংগঠনটি প্রতিষ্ঠা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট